ফ্রি পাইথন কোর্স ২০২০ (বাংলায় পাইথন প্রোগ্রামিং)

স্বাগতম

ক্যারিয়ার হেল্প বিডি আয়োজিত পাইথন কোর্সে আপনকে স্বাগতম। আপনি অভিজ্ঞ প্রোগ্রামার হোন বা না হোন এই কোর্সটি পাইথন প্রোগ্রামিং ভাষা শেখার জন্য আগ্রহী প্রত্যেকের জন্যই লেখা। শুরু করা যাক?

পাইথন কী?

পাইথন একটি জনপ্রিয় সাধারণ-উদ্দেশ্যে প্রোগ্রামিং ভাষা যা বড় এবং ছোট উভয় অ্যাপ্লিকেশনের জন্য ব্যবহৃত হয়। পাইথনের ব্যাপক গ্রহণের কারণ হ’ল এটির বিশাল মানক গ্রন্থাগার, সহজ পাঠযোগ্যতা এবং কার্যকরী, পদ্ধতিগত এবং অবজেক্ট-ভিত্তিক প্রোগ্রামিং স্টাইল সহ একাধিক দৃষ্টান্তের সমর্থন। পাইথন মডিউলগুলি বিভিন্ন ডাটাবেসের সাথে ইন্টারঅ্যাক্ট করার জন্য বিদ্যমান। যা পাইথনকে বৃহত আকারের ডেটা বিশ্লেষণের জন্য একটি দুর্দান্ত পছন্দ করে তোলে এবং পাইথন প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ প্রায়শই ডেটা সায়েন্স এবং মেশিন লার্নিংয়ের প্রারম্ভিক কোর্সের জন্য পছন্দ। যদি আপনি ভাবছেন, কীভাবে ক্যারিয়ারকে এগিয়ে নিতে অনলাইনে পাইথন শিখবেন, আপনি সঠিক গন্তব্যে এসেছেন।

এই কোর্স সম্পর্কে

উপরে উল্লিখিত হিসাবে, পাইথন ওয়েব ডেভলপমেন্টের পাশাপাশি ডেটা পরিচালনা ও বিশ্লেষণের জন্য একটি দুর্দান্ত প্রোগ্রামিং ভাষা। মাইক্রোসফ্ট, কলম্বিয়া বিশ্ববিদ্যালয়, হার্ভার্ড এবং অন্যান্য শীর্ষস্থানীয় সংস্থাগুলি তাদের ডেটা সায়েন্স এবং গবেষণা কোর্সগুলির পাশাপাশি প্রাথমিক কম্পিউটার বিজ্ঞান কোর্সে পাইথন ব্যবহার করে। পাইথন ব্যবহার করে কম্পিউটার বিজ্ঞানের জন্য ক্যারিয়ার হেল্প বিডির পরিচিতি একটি জনপ্রিয়, স্ব-গতিশীল কোর্স যা নতুনদের জন্য প্রোগ্রাম লেখার জন্য পাইথন বেসিকগুলি, অ্যালগোরিদমগুলি কীভাবে তৈরি করতে হয়, কীভাবে পরীক্ষা করতে হয়, এবং কিভাবে পাইথন কোডটি ডিবাগ করে, তথ্য কাঠামোর এবং মূলসূত্রগুলি সহ ভাষার একটি ভাল ধারণা দেয়। এই পাইথন প্রশিক্ষণ প্রোগ্রামটি সম্পন্নকারী শিক্ষার্থীরা পাইথনের স্ক্রিপ্ট আরও উন্নত ডেটা বিশ্লেষণ এবং মেশিন লার্নিং লেখার জন্য প্রয়োজনীয় ভিত্তি নীতিগুলি শিখবেন।

পাইথন প্রোগ্রামারদের জব

সাধারণ কাজের শিরোনামগুলির মধ্যে পাইথন ডেভেলপার, পাইথন সফটওয়্যার ইঞ্জিনিয়ার, ফুল স্ট্যাক বিকাশকারী এবং পাইথন ডেটাবেস প্রোগ্রামার অন্তর্ভুক্ত রয়েছে। তালিকাভুক্ত পাইথন-নির্দিষ্ট কাজের মধ্যে ৪৩% প্রতি বছর ১০০ হাজার ডলার (মাসে প্রায় ৮.৫ হাজার ডলার) এর চেয়ে বেশি বেতন দেয়, এবং কিছু সিনিয়র স্তরের পাইথন প্রোগ্রামিং ইঞ্জিনিয়ারদের প্রতি বছরে ২০০ হাজার ডলারের(মাসে ১৬.৫ হাজার ডলার) বেশি অফার দেয়। বলা বাহুল্য যে পাইথন দক্ষতা এবং অভিজ্ঞতা লাভজনক এবং সুরক্ষিত ক্যারিয়ারের দিকে নিয়ে যেতে পারে। যথাযথ পাইথন প্রশংসাপত্রটি তার বা তার দলের একটি নির্দিষ্ট ভূমিকা পূরণ করার জন্য একজন ভাড়াটে পরিচালককে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করতে পারে।

এই কোর্সে যা যা সেখানো হবে:

  1. Hello World!!!
  2. Variables and Types
  3. List
  4. Operators
  5. Basic String
  6. String Formatting
  7. Condition
  8. Loop
  9. Functions
  10. Classes and objects
  11. Dictionaries
  12. Modules and Packages

ডাটা সায়েন্স

  1. NumPy অ্যারে
  2. Pandas Basics

অ্যাডভান্স টিউটোরিয়াল

  1. Generators
  2. List Comprehensions
  3. Multiple Function Arguments
  4. Regular Expressions
  5. Exception Handling
  6. Sets
  7. Serialization
  8. Partial functions
  9. Code Introspection
  10. Closures
  11. Decorators
  12. Map
  13. Filter
  14. Reduce

2 thoughts on “ফ্রি পাইথন কোর্স ২০২০ (বাংলায় পাইথন প্রোগ্রামিং)”

    • এই কোর্সটি সম্পূর্ণ ফ্রি। আপনি যখন খুশি তখনই জয়েন করতে পারেন। সম্পূর্ণ কোর্সের লিঙ্ক এই পোস্টেই রয়েছে। ধন্যবাদ

      Reply

Leave a Comment