বাংলাদেশে জর্দার ব্যবসা করবেন বলে বার্সা ছাড়ছেন মেসি বলে জানিয়েছে – ProthomAlo

Messi Transfer News

After weeks of speculation about an $825 million transfer, Lionel Messi is now almost certain to stay at Barcelona, Argentina’s press says

অনেকেই বিস্মিত হয়ে গেছেন হয়তো হেডলাইন দেখে । লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তের খবরই ক্রীড়াঙ্গণের কেন্দ্র বিন্দুতে। একের পর এক চমক লাগানো তথ্য নিয়ে হাজির হচ্ছে স্প্যানিশ গণমাধ্যমগুলো।

তবে দীর্ঘ ২০ বছর বার্সেলোনায় খেলার পর এখন ৩৩ বছর বয়সে এসে মেসি কেন ক্লাব পরিবর্তন করতে চাচ্ছেন- এমন প্রশ্ন অনেকেরই।

বার্সেলোনা সভাপতির সঙ্গে বনিবনা না হওয়ায় ক্লাব পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। এমনটাই বাতাসের গুঞ্জন।

মেসির পক্ষে বার্সেলোনায় থাকা এখন কষ্টকর। এর মধ্য দিয়ে মেসি-বার্সা বিচ্ছেদের মহানাটক ক্লাইম্যাক্সে পৌঁছল।

দুপক্ষের অবস্থান স্পষ্ট। মেসি বার্সা ছাড়তে চান। বর্তমান ট্রান্সফার উইন্ডোতে ফ্রিতে তিনি তা পারেন বৈধভাবে। বার্সা তাকে ছাড়তে নারাজ। তাদের দাবি– মেসির ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ এখনও বৈধ।

যদিও মেসির ট্রান্সফার নিয়ে রহস্যের জট পাকিয়ে ফেলেছে স্প্যানিশ গণমাধ্যমগুলো।

বাংলাদেশে জর্দার ব্যবসা করবেন বলে বার্সা ছাড়ছেন মেসি বলে জানিয়েছে – ProthomAlo

মেসি কেন বার্সা ছাড়তে চান, সেটির পেছনে অনেক কারণই খুঁজে পেয়েছে বিশ্ব সংবাদমাধ্যম। বার্সার বর্তমান পরিচালনা পর্ষদের সঙ্গে বনিবনা না হওয়া, তাঁর পছন্দের খেলোয়াড় ধরে না রাখা কিংবা না কেনা, অপছন্দের কোচকে নিয়োগ দেওয়া, সব মিলিয়ে ক্লাব কর্তৃপক্ষের নানা সিদ্ধান্তে বিরক্ত হয়ে মেসি বার্সা ছাড়তে চাইছেন, এটাই শোনা যাচ্ছে গত কদিনে।

কিন্তু আরো একটি কারণ আছে আর সেটি হলো তিনি বাংলাদেশে বিনিয়োগ করতে চাচ্ছেন ।

মেসির পারিবারিক সূত্রে (ভদ্রলোক তাঁর বাগানের মালি হবেন সম্ভবত) জানা গেছে, চ্যাম্পিয়নস লিগে বায়ার্নের কাছে ৮-২ গোলে হারের পর কাতালান রাজ্যের বাসায় যখন মেসির বিষণ্ন সময় কাটছিল, তখন প্রচুর বাংলাদেশি সমর্থক তাঁকে ইনবক্স করে বলেছেন, ভাই, ফুটবল ছেড়ে বাংলাদেশে জর্দার ব্যবসায় নামেন। বার্সা আর কয় টাকা দেয়, এখানে আরও বেশি পাবেন।

বিষয়টি শুরুতে গুরুত্ব দিতে না চাইলেও মেসির মাথায় শেষমেশ ব্যাপারটা ঢুকে গেছে। এরপরই সিদ্ধান্ত নেন, এবার বাংলাদেশে জর্দার ব্যবসার বিপুল সম্ভাবনা তিনি কাজে লাগাবেন।

ইতিমধ্যে তাঁর ভক্তরা বাজার যাচাইয়ের উদ্দেশ্যে পরীক্ষামূলকভাবে বাজারে এনেছেন মেসি ব্র্যান্ডের জর্দা। ‘একটু থামুন’-এর হাতে সেই জর্দার ছবিও এসেছে।

ছবি সোর্স প্রথমআলো : মেসি ব্র্যান্ডের জর্দা
ছবি: মেহেদী হাসান, শেরে বাংলা নগর, ঢাকা

মেছি বছ আইলে আমগো দ্যাশের জর্দা ব্যবসার সুরতটাই হালায় চেঞ্জ হইয়া যাইব।
কেরামত জোয়ার্দার, বিশিষ্ট জর্দা ব্যবসায়ী, পুরান ঢাকা

মেসির উদ্যোগকে স্বাগত জানিয়ে এরই মধ্যে ফেসবুকে অনেক পেজও খোলা হয়েছে। এমনই একটি পেজের প্রশাসক (অ্যাডমিন) খয়ের খান জানালেন, মেসির নতুন সিদ্ধান্তে তিনি বেজায় খুশি। তাঁর আশা, মেসি যেভাবে ভিনগ্রহের ফুটবল খেলেন, জর্দা ব্যবসাতেও ভিনগ্রহের স্বাদ দেবেন।

যাঁর পরবর্তী গন্তব্য নিয়ে এত কৌতূহল আর আলোচনা, সেই মেসিকে মুঠোফোনে (উচ্চ কলরেটে) অনেকবার চেষ্টা করেও পাওয়া যায়নি। তবে হোয়াটসঅ্যাপ বার্তায় একটি উত্তর অবশ্য পাওয়া গেছে, ‘হালা মাদ্রিদ’। ফিরতি মেসেজ দেওয়ার পর মেসি দুঃখ প্রকাশ করে বলেন, ‘সরি ভাই, মেসেজটা আমার বড় ছেলে সেন্ড করে ফেলেছে!’

সুত্র : প্রথমআলো

10 thoughts on “বাংলাদেশে জর্দার ব্যবসা করবেন বলে বার্সা ছাড়ছেন মেসি বলে জানিয়েছে – ProthomAlo”

  1. Nice blog here! Also your website loads up fast! What host
    are you using? Can I get your affiliate link to your host?
    I wish my web site loaded up as fast as yours lol

    Reply

Leave a Comment