Close

October 24, 2020

হোম অফিসের কাজের সময়সীমা বাড়াল আমাজন

করোনাভাইরাসের কারণে বিশ্বের অন্যতম বড় ই-কমার্স প্ল্যাটফর্ম আমাজন তাদের কর্মীদের ঘরে বসে কাজ করার যে সুযোগ দিয়েছিল, তার সময়সীমা বাড়িয়েছে। ২০২১ সালের জুন মাস পর্যন্ত বাড়ি থেকেই কর্মীরা চাকরির কাজ করতে পারবেন বলে কোম্পানিটির পক্ষ থেকে জানানো হয়েছে। আমাজনের বিবৃতির বরাত দিয়ে সিএনএনের খবরে বলা এসব কথা বলা হয়েছে।

আমাজনের এক মুখপাত্র গত মঙ্গলবার রাতে বলেন, যে কর্মীদের কাজ বাড়ি থেকে কার্যকরভাবে সম্পন্ন করা যায়, তাঁরা আগামী বছরের ৩০ জুন পর্যন্ত বাসায় বসেই কাজ চালিয়ে যাবেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে আমাজনের ১৯ হাজারের বেশি কর্মীর দেহে করোনা শনাক্ত হয়। এ ঘটনার তিন সপ্তাহের কম সময়ের মধ্যেই বাড়ি থেকে কাজের সময়সীমা বাড়াল আমাজন। এর আগে করোনাভাইরাসের বৈশ্বিক মহামারির কারণে জানুয়ারি পর্যন্ত কর্মীরা বাড়ি থেকে কাজ করতে পারবেন বলে জানিয়েছিল আমাজন।

করোনাভাইরাসের কারণে আমাজন অফিস কর্মীদের জন্য শারীরিক দূরত্ব বজায় রেখে অফিসের জায়গার কাঠামো পরিবর্তনে বিনিয়োগও করেছে। অফিস পরিষ্কার-পরিষ্কার রাখা, নিয়মিত তাপমাত্রা মাপা এবং কর্মীদের জন্য মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করছে নিয়মিত। আমাজনের ওই মুখপাত্র বলেন, আমাজন কর্মীদের স্বাস্থ্যের ব্যাপারে অগ্রাধিকার দিতে কাজ করছে এবং সরকারের দিকনির্দেশনা অনুসরণ করে চলেছে।

করোনাভাইরাসের বৈশ্বিক মহামারির কারণে ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কর্মীদের অনির্দিষ্টকালের জন্য বাড়ি থেকে কাজ করার অনুমতি দিয়েছে। আরেক সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকও তাদের কর্মীদের ২০২১ সালের জুলাই পর্যন্ত বাড়ি থেকে কাজ করার অনুমতি দিয়েছে। এ ছাড়া প্রযুক্তি জায়ান্ট গুগলও কর্মীদের বাড়ি থেকে কাজের সময়সীমা বাড়িয়েছে। কোম্পানিটি ২০২১ সালের জুন মাস পর্যন্ত তাদের কর্মীদের বাড়ি থেকে কাজ করার অনুমতি দিয়েছে।

সূত্র:প্রথমআলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: