ডাকসু ভিপি নুরুল হক নূর গ্রেফতার – ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ধর্ষণের মামলা

ডাকসু ভিপি নুরুল হক নূর গ্রেফতার – ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ধর্ষণের মামলা

রবিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী লালবাগ থানায় মামলাটি দায়ের করেন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষণ মামলা হয়েছে।

রবিবার (২০ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী লালবাগ থানায় মামলাটি করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের লালবাগ লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, “মামলায় নুরসহ ছয়জনের নাম উল্লেখ করা হয়েছে।”

আসামিরা হলেন- হাসান আল মামুন, নাজমুল হাসান, নুরুল হক নুর, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকি। এদের মধ্যে হাসান আল মামুনকে প্রধান আসামি এবং ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর গ্রেফতার হয়েছেন।

ধর্ষণের অভিযোগে এক মামলা হওয়ার পর সোমবার রাতে প্রতিবাদ মিছিল করার সময় নূরকে গ্রেফতার করা হয়। তবে তাকে কোন মামলায় গ্রেফতার করা হয়েছে তা জানা যায়নি।

এছাড়া আরো ছয়জনকে আটক করা হয়েছে। রাজধানীর মৎস্য ভবনের সামনে তারা মিছিল করছিলেন।

ভিপি নূর গ্রেফতারের পর রমনা জোনের উপপুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, ‘নূরের নেতৃত্বে একটা মিছিল বের হয়। মিছিলটি মৎস্য ভবন এসে শাহবাগ হয়ে টিএসসিতে যায়। সেখানে তারা লম্বা সময় ধরে কথা বলে। পরে এই মিছিল আবার ঘুরে আসে। পুলিশ তাদের নিবৃত করার চেষ্টা করে। কারণ মূল রাস্তায় তাদের মিছিলের জন্য যানজট হয়ে রাস্তা বন্ধ হয়ে যায়। এসময় তারা আবার প্রেসক্লাবের দিকে যাওয়া শুরু করে। মৎস্য ভবনের কাছাকাছি যেয়ে তারা যানবাহন ও পুলিশের উপর আক্রমণ করে। প্রথমে পুলিশ তাদের নিবৃত করার চেষ্টা করে। কিন্তু তারা হামলা করলে পুলিশের কয়েকজন সদস্য আহত হন।

সুত্র : ইত্তেফাক ও ঢাকা ট্রিবিউন

Leave a Comment