Close

October 20, 2020

আলোকিত পঞ্চগড় গড়ার লক্ষ্যে ডুসাপের সভাপতি শাকিল আনোয়ারের একটি ক্ষুদ্র প্রচেষ্টা

করোনা মহামারীর জন্য সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সদ্য পাশকৃত উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের বাড়িতে বসেই কিন্তু বিশ্ববিদ্যালয়ের ভতির্র জন্য প্রস্তুতি নিচ্ছে। তাদের এই প্রস্তুতিতে তাদের সাহায্য করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত পঞ্চগড় জেলার শিক্ষার্থীদের সংগঠন ডুসাপের সভাপতি শাকিল আনোয়ার একটি ” DREAM DU ADMISSION CARE” নামের প্রাইভেট প্রোগ্রামের আয়োজন করেছে। যেখানে শুধু মাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত ছাত্রছাত্রীরা তাদের এলাকার বিশ্ববিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক ছোট ভাইবোনদের ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করতে সাহায্য করবে।

এই প্রাইভেট প্রোগ্রামে শুধু পঞ্চগড় জেলার ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা ভর্তি হতে পারবে এবং এর বিনিময়ে তাদের কাছে নাম মাত্র মুল্যের ফি নেওয়া হবে বলে জানানো হয়েছে।

ডুসাপ সভাপতি মোঃ শাকিল আনোয়ারের সাথে কথা বললে তিনি বলেন “ যেহেতু আমরা (ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান ছাত্রছাত্রী) মহামারীর জন্য পঞ্চগড়েই অবস্থান করছি তাই আমরা আমাদের ছোট ভাইবোনদের তাদের ভর্তিযুদ্ধে সাহায্য করার উদ্যেগ গ্রহন করেছি। আমরা চাই আমাদের তত্বাবধানে থেকে তারা দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ গ্রহন করুক এবং আলোকিত পঞ্চগড় গড়তে এগিয়ে আসুক” তারপর তিনি আরো বলেন যে আগামী ২১ অক্টোবর থেকে প্রি-ক্যাডেট স্কুল এ্যান্ড কলেজে সকল প্রকার স্বাস্থ বিধিমেনে তারা তাদের প্রাইভেট প্রোগ্রাম শুরু করবে।

এই প্রাইভেট প্রোগ্রামে আর যারা যারা যুক্ত আছেন। তারা হলেন:

আরিব হাসান শাওন (আইনবিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়)

মোঃ নাঈম (বিশ্বধর্ম ও সংস্কৃতি, ঢাকা বিশ্ববিদ্যালয়)

মোঃ রাফিউজ্জামান লাবীব (গণযোগাযোগ ও সাংবাদিকতা, ঢাকা বিশ্ববিদ্যালয়)

মিঠুন চন্দ্র বর্মন (রাষ্ট্রবিজ্ঞান, ঢাকা বিশ্ববিদ্যালয়)

মোঃ ইমরান হোসেন (আইইআর, ঢাকা বিশ্ববিদ্যালয়)

রেজোয়ান আফরিন শারমিন (সংস্কৃত, ঢাকা বিশ্ববিদ্যালয়)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: