Shariatpur Deputy Commissioner’s Office Job Circular 2020

Shariatpur Deputy Commissioner’s Office Job Circular 2020
শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ে দুইটি পদে ২৮ জন লোকের নিয়োগ বিজ্ঞতি প্রকাশ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার জেলা প্রশাসকের কার্যালয় | শরীয়তপুর। (স্থানীয় সরকার শাখা) www.shariatpur.gov.bd

নিয়ােগ বিজ্ঞপ্তি

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগের ৩৫-৩২০২০ খ্রিষ্টাব্দ তারিখের ৪৬,০১৮,০৩২.০০.০০.সে৫৬.২০১৬-১৪১ নম্বর স্মারকে ছাড়পত্র মােতাবেক শরীয়তপুর জেলার বিভিন্ন উপজেলাধীন ইউনিয়ন পরিষদে ইউনিয়ন পরিষদ সচিব”-এর শূন্যপদ পূরণ ও পদ শূন্য হওয়া সাপেক্ষে প্যানেল তৈরির লক্ষ্যে এবং ০৭-১০-২০১৯ খ্রিষ্টাব্দ তারিখের ৪৬.০০.০০০০.০১৮.০৪.০০১.১৭-৪৩৫ নম্বর স্মারকে “হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটর”-এর শূন্য পদে নিয়ােগের লক্ষ্যে শরীয়তপুর জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে সাদা কাগজে স্বহস্তে স্পষ্টাক্ষরে লিখিত দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

RECOMMENDED : AMARMP Job circular 2020 – আমার এমপি তে ১ লক্ষ ৪৬ হাজার পদে নিয়োগ প্রকাশ

আবেদনের শেষ সময় : ০১ অক্টোবর ২০২০ তারিখ বিকাল ০৫:০০ টায় শেষ হবে।

Shariatpur Deputy Commissioner’s Office Job Circular 2020
শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ে দুইটি পদে ২৮ জন লোকের নিয়োগ বিজ্ঞতি প্রকাশ

পদের নাম: ইউনিয়ন পরিষদ সচিব (পদসংখ্যা: ৪ টি)
শিক্ষাগত যােগ্যতা ও অন্যান্য যােগ্যতা:

কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণির স্নাতক সমমানের ডিগ্রী

বেতন স্কেল: জাতীয় বেতন স্কেল ২০১৫ (১০,২০০-২৪,৬৮০/-) টাকা।

পদের নাম: হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটর (পদসংখ্যা: ২৪ টি)
শিক্ষাগত যােগ্যতা ও অন্যান্য যােগ্যতা:

  • কোন স্বীকৃত বাের্ড হতে বাণিজ্য বিভাগে অন্যূন দ্বিতীয় বিভাগ অথবা সমমানের জিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ;
  • কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং;
  • কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে সর্বনিম্ন পতি বাংলা ২০ (বিশ) শব্দ ও ইংরেজি ২০ (বিশ) শব্দ।

বেতন স্কেল: জাতীয় বেতন স্কেল/২০১৫ (৯,৩০০-২২,৪৯০/-) টাকা।

আবেদনের শর্তাবলী : প্রার্থীকে জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক ও শরীয়তপুর জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। ইউনিয়ন পরিষদ সচিব এবং হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটরদের বেতনের ৭৫% সরকারি অনুদান থেকে ও ২৫% ইউনিয়ন পরিষদের নিজস্ব আয় থেকে নির্বাহ করা হবে। আবেদনপত্রে (ক) প্রার্থীর পূর্ণ নাম (খ) পিতা/স্বামীর নাম (গ) মাতার নাম (ঘ) স্থায়ী ঠিকানা (ঙ) বর্তমান ঠিকানা (চ) জাতীয়তা (ছ) জন্ম তারিখ ও বয়স (০১-১০-২০২০ তারিমে) (জ) ধর্ম () লিন্স (পুরুষ/মহিলা) (৪) শিক্ষাগত য়ােগ্যতার বিবরণ (পরীক্ষার নাম, শিক্ষা প্রতিষ্ঠানের নাম, বাের্ড/বিশ্ববিদ্যালয়ের নাম, পল্লীক্ষার সাল, প্রাপ্ত ফলাফল) (ট) অভিজ্ঞতা (যদি থাকে) (ঠ) কোটা (যেমন-মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্ত্রান, মহিলা, এতিম/প্রতিবন্ধী, উপজাতি, আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য ইত্যাদি) উল্লেখ করতে হবে।

Shariatpur Deputy Commissioner’s Office Job Circular 2020


শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ে দুইটি পদে ২৮ জন লোকের নিয়োগ বিজ্ঞতি প্রকাশ

আবেদনপত্রের সাথে নিম্নবর্ণিত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে :

  • মেয়র, পৌরসভা/চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র ০১ (এক) কপি।
  • শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা মূল/সাময়িক সনদপত্রের সত্যায়িত অনুলিপি (১ম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত)।
  • সদ্য তােলা ০৪ (চার) কপি পাসপাের্ট সাইজের ছবি (১ম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত)।
  • প্রার্থীকে সাথে তফসিলি ব্যাংক হতে জেলা প্রশাসক, শরীয়তপুর-এর অনুকুলে ইউনিয়ন পরিষদ সচিব পদের জন্য ৫০/- (পাঁচশত) টাকা এবং হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটর পদের জন্য ৪০০/- (চারশত) টাকার মূল্যমানের ব্যাংক ড্রাফট/পে-র্ডার (অফেরতযােগ্য) দাখিল কতে হবে।
  • প্রবেশপত্র ইস্যুর স্বার্থে আবেদনপত্রের সাথে নিজ নাম ও পূর্ণ ঠিকানা সম্বলিত ১০.৫x৪.৫ সাইজের ০১ (এক)টি ফেরত খাম ১০/- (দশ) টাকার। ডাকটিকিটসহ প্রেরণ করতে হবে। প্রার্থীর বয়সসীমা ০১-১০-২০২০ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযােদ্ধার পােষ্যদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য নয়। বয়স প্রমাণের জন্য জন্মনিবন্ধন সনদ/জাতীয় পরিচয়পত্রের (১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) কপি দাখিল করতে হবে।
  • বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পােষ্যদের (সন্তান নাতিনাতনির) ক্ষেত্রে প্রার্থীকে আবেদনপত্রেল্প সাথে তার পিতামাতাপিতামহ/মাতামহের মুক্তিযােদ্ধা সনদপত্র (উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত প্রতিস্বাক্ষরিত)-এর অনুলিপি যা ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা (৯ম গ্রেডের নিচে নয়) নাম, পদবির সিল স্বাক্ষরসহ সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে। এছাড়া বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্কের বিষয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পৌরসভার মেজর কর্তৃক প্রদত্ত সনদপত্র সংযুক্ত করতে হবে।।
  • নিয়োগপ্রাপ্তদের সরকারি বিধিমােতাবেক বেতন ভাতাদি প্রদান করা হবে।
  • আবেদনপত্র জেলা প্রশাসক, শরীয়তপুর-এর কার্যালয়ে আগামী ০১-১০-২০২০ খ্রিষ্টাব্দ তারিখ অফিস চলাকালীন (বিকেল ৫:০০টা) সময়ের মধ্যে অবশ্যই সরাসরি অথবা ডাকযােগে অফিসে পৌছাতে হবে।

অসম্পূর্ণ বা ত্রুটিপূর্ণ ও নির্ধারিত তারিখের পর প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। সত্যায়নের ক্ষেত্রে সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম, পদবি ও সিল থাকতে হবে। ইউনিয়ন পরিষদ সচিব পদের জন্য প্যানেলের মেয়াদ প্যানেল গঠনের তারিখ হতে ০১ (এক) বছর পর্যন্ত কার্যকর থাকবে। চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র দাখিল করতে হবে। আবেদনপত্রের কোন অগ্রিম কপি গ্রহণযােগ্য নয়। যােগ্যতাসম্পন্ন প্রার্থীগণ ক্রমিক নম্বর ১ ও ২ এ উল্লেখিত উভয় পদের জন্য আবেদন কাতে পারবেন। কোন কারণ দর্শানাে ব্যতিরেকে যে কোন আবেদনপত্র গ্রহা কিংবা বাতিল এবং, পদসংখ্যা হ্রাসবৃদ্ধির মমতা কর্তৃপক্ষ সংরক্ষন করেন। নিয়ােগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে। এক্ষেত্রে কোন আপত্তি গ্রহণযােগ্য নয়। কোটা সম্পর্কিত প্রচলিত সরকারি নীতিমালা অনুসরণ করা হবে। এক্ষেত্রে প্রার্থীকে কোটি দাবির সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপ্রমাণপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে।

RECOMMENDED : Ministry of Home Affairs Job Circular 2020

Shariatpur Deputy Commissioner’s Office Job Circular 2020


শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ে দুইটি পদে ২৮ জন লোকের নিয়োগ বিজ্ঞতি প্রকাশ

Shariatpur Deputy Commissioner’s Office Job Circular 2020

Leave a Comment