আবারও নিষিদ্ধ হতে চলেছেন সাকিব, অনলাইন জুয়া সাইটের সাথে সম্পৃক্ততা

 


বাংলাদেশ ক্রিকেট বোর্ড সাকিব আল হাসানকে বিশ্বের অন্যতম বৃহত্তম অনলাইন জুয়া পোর্টালের সাথে যুক্ত একটি ব্র্যান্ডের সাথে জড়িত থাকার জন্য কারণ দর্শানোর নোটিশ দেবে। সাকিব গত মঙ্গলবার বেটউইনার নিউজের সাথে সম্পৃক্ততার ঘোষণা করার পরে ক্রিকেটের সাথে জড়িত মহল ব্যাপারটি ভালো ভাবে নেয় নি। যা অনলাইন বেটিং এবং গেমিং পোর্টাল বেটউইনারের শাখার প্রচার প্রচারণার সাথে জড়িত।

যদিও Betwinner এর Curacao সরকারের কাছ থেকে একটি বৈধ অনলাইন জুয়া খেলার লাইসেন্স আছে এবং মূল কোম্পানি 1X Corp N.V এর অধীনে রয়েছে। তবুও একজন জাতীয় আইকন হিসেবে জুয়া সাইটের সাথে প্রমোশন চুক্তি দেশের ভাবমূর্তি ক্ষুণ্ম করে। কোম্পানিটি সবচেয়ে বিখ্যাত 1xbet অনলাইন বেটিং পোর্টালেরও মালিক।

বৃহস্পতিবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির পরিচালনা পর্ষদের বৈঠকের পর বিসিবি সভাপতি নাজমুল হাসান গণমাধ্যমের সাথে কথা বলার সময় জানান যে সাকিব বিটউইনার নিউজের সাথে যুক্ত হওয়ার জন্য বোর্ড থেকে অনাপত্তিপত্র নেননি।

সে [সাকিব] প্রথমে বোর্ডের কাছ থেকে এনওসি নেয়নি কারণ আমরা এটি কখনই অনুমতি দিতাম না। আমরা কখনই অনুমতি দেব না যদি অ্যাফিলিয়েশন কোনও বাজি সংস্থার সাথে হয়, বোর্ড এই বিষয়ে খুব স্পষ্ট। সুতরাং, তার মানে তিনি বোর্ডের অনুমতি নেননি। দ্বিতীয়ত, আমাদের জানতে হবে তাদের সাথে [বিটউইনার] চুক্তি হয়েছে কিনা,” বলেন নাজমুল।

আমরা [বৃহস্পতিবার] বৈঠকে নিয়ে আলোচনা করেছি। আমি বোর্ডকে বলেছি যে সাকিব তাদের সঙ্গে চুক্তি করেছেন কি না এবং তাকে কারণ দর্শানোর নোটিশ দিতে। বোর্ড এটা করতে দেবে না। বোর্ড এখন এটির অনুমতি দেবে না যদি এটি একটি বেটিং কোম্পানির সাথে যুক্ত থাকে।

বোর্ড সাকিবের বিরুদ্ধে সম্ভাব্য ব্যবস্থা নেবে জানতে চাইলে নাজমুল বলেন, “শুধু বোর্ডই নয়, দেশের আইনও এটা [বাজি বা জুয়া খেলার] অনুমতি দেয় না। সুতরাং, এটি একটি খুব গুরুতর সমস্যা. তাই তার [সাকিব] সোশ্যাল মিডিয়া পোস্টে বিচার না করে আমি মনে করি আগে তার সাথে কথা বলা ভালো। আমাদের তার উদ্দেশ্য বুঝতে হবে। বোর্ড তার আইন নীতি অনুযায়ী ব্যবস্থা নেবে।

সাকিব তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে বেটউইনার নিউজের সাথে তার অংশীদারিত্বের ঘোষণা দিয়েছেন এবং বলেছেন, “প্রিয় ভক্তরা! বিটউইনার নিউজের সাথে আমার নতুন অফিসিয়াল অংশীদারিত্ব ঘোষণা করতে পেরে আমি গর্বিত!”

0 মন্তব্যসমূহ