জিয়ানলুকা প্রেস্টিয়াননি: আর্জেন্টিনার নতুন মেসি

লিওনেল মেসি একজন ফুটবলার যতটা অনন্য আপনি বলতে পারেন তার চেয়েও বেশি। তার প্রতিভা মূলত আধুনিক ফুটবল এর মধ্যে অতুলনীয়, এবং তার ক্যারিয়ারে তিনি যে ব্যক্
Gianluca-Prestianni-Argentinas-new-Messi- pic by goal.com

 লিওনেল মেসি একজন ফুটবলার যতটা অনন্য আপনি বলতে পারেন তার চেয়েও বেশি। তার প্রতিভা মূলত আধুনিক ফুটবল এর মধ্যে অতুলনীয়, এবং তার ক্যারিয়ারে তিনি যে ব্যক্তিগত পুরষ্কার সংগ্রহ করেছেন তার প্রতিলিপি বা তার সমতুল্য ও তার চেয়েও বেশি করার জন্য একজন সত্যিকারের বিশেষ খেলোয়াড়ের প্রয়োজন হবে। তবে একটি জিনিস রয়েছে যা তিনি অন্যান্য অনেক খেলোয়াড়ের সাথে শেয়ার করেন, বিশেষ করে তার জন্মভূমি আর্জেন্টিনার সাথে: তার ডাকনাম।

মেসি বার্সেলোনায় যোগদানের আগে নেয়েলস ওল্ড বয়েজের র‌্যাঙ্কের মধ্য দিয়ে আসার পর থেকে 'লা পুলগা (দ্য ফ্লি)' নামে পরিচিত। এটি দক্ষিণ আমেরিকার খেলোয়াড়দের দেওয়া একটি সাধারণ নাম, যা ছোট, নিপুণ এবং অধরা ফরোয়ার্ডদের বর্ণনা করতে ব্যবহৃত হয় যাদের গতিবিধি প্রায় দুর্বোধ্য।

এবং সর্বশেষ যে খেলোয়াড়কে সম্মানিত করা হয়েছে এ নামে তাকে মনিকার আগামী বছরগুলিতে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে মেসির বিখ্যাত 10 নম্বর জার্সি পরাতে পারে।

জানুয়ারিতে মাত্র ১৬ বছর বয়সী হওয়া সত্ত্বেও, জিয়ানলুকা প্রেস্টিয়াননি ইতিমধ্যেই রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, চেলসি এবং এসি মিলান সহ ইউরোপের সবচেয়ে বড় ক্লাবগুলির সাথে যুক্ত হয়েছেন।

ভেলেজ সার্সফিল্ডের ইতিহাসের সর্বকনিষ্ঠ খেলোয়াড় যখন তিনি মে মাসে এস্তুদিয়ান্তেসের বিপক্ষে কোপা লিবার্তাদোরেসে আত্মপ্রকাশ করার জন্য বেঞ্চ থেকে নেমেছিলেন, তখনিই প্রেস্টিয়ানির একজন সত্যিকারের সুপারস্টার তারকায় হওয়ার জন্য তৈরী হয়েছেন।


 বৃহত্তর বুয়েনস আইরেসের সিউদাদেলা শহরে জন্মগ্রহণকারী, প্রেস্টিয়াননি তার স্থানীয় যুবকদের জন্য ফুটবল শিক্ষা  দেওয়া ক্লাব ভেলেজ স্কাউটস এ  শুরু করেছিলেন ফুটবলের দৌড়যাত্রা অল্প বয়সে ।

ডিয়েগো সিমিওন, নিকোলাস ওটামেন্ডি এবং জোনাস গুতেরেজের মতো একই একাডেমি সিস্টেমের ক্লাবে সে খেলা শুরু করে , আর শীঘ্রই এটি স্পষ্ট হয়ে যায় যে প্রেস্টিয়াননি তার নিজের বয়সের ছেলেদের তুলনায় ভাল খেলে ।

তিনি লেফ্ট-হ্যান্ড সাইটের দিকে খেলায় বেশ ভাল আধিপত্য লাভ করেছেন, গোলের দিবেন এই রকম হুমকি বা শট নেওয়ার সময় ভিতরে কাটার টাইট স্পেসে ভালই বেগ করাতেন পতিপক্ষকে এবং শীঘ্রই আবার ক্লাবের রিজার্ভ সাইডে প্রবেশ করতেন।

এটি সেই রিজার্ভ সাইড যেখানে  তিনি বর্তমানে তার বেশিরভাগ সময় ব্যয় করেন, আজ পর্যন্ত তার তিনটি প্রথম-দলের উপস্থিতির সময় মুগ্ধ হওয়া সত্ত্বেও, এবং সবেমাত্র এক সপ্তাহ এর মধ্যে  যেখানে তিনি ভেলেজের ব্যাক-আপের জন্য অন্তত একবার নেট খুঁজে পান না।

"আমরা তাদের খেলার উন্নতির সাথে বড় করি যাতে তারা আমাদের প্রত্যাশা ছাড়িয়ে যেতে পারে," ভেলেজের যুব সমন্বয়কারী গুইলারমো মরিগি প্রেস্টিয়াননির খেলার উন্নয়ন নিয়ে আলোচনা করার সময় ওলেকে বলেছিলেন।

"জিয়ানলুকার ক্ষেত্রে, আমরা দেখেছি যে তিনি শারীরিকভাবে রিজার্ভ সাইট গুলিতে খেলার সময় বেশ ভালভাবে দায়িত্ব পালন করছেন এবং তিনি ভাল পারফরম্যান্স করছেন, তাই এটি একটি আকর্ষণীয় আইডিয়া ছিল। সে এখন পর্যন্ত এভাবে চালিয়ে যাচ্ছে, যদিও তার এখনও অনেক কিছু শেখার আছে। , এবং সে শিখার জন্য বেশ  ইচ্ছুক।"

https://twitter.com/TNTSportsAR/status/1548320779825061893?s=20&t=OFqmtpAWbZqkHFzdofox0Q


প্রেস্টিয়ানির যে জিনিসগুলির মধ্যে সবচেয়ে বেশি কাজ করতে হতে পারে তার মধ্যে একটি হল তার মেজাজ নিয়ন্ত্রণ করা।

ফ্রান্সে মর্যাদাপূর্ণ ২০২২ মন্টিয়াগু টুর্নামেন্টের ফাইনালে আর্জেন্টিনার অনূর্ধ্ব-17 দের হয়ে খেলার পর, প্রেস্টিয়াননি এবং তার সতীর্থরা ফাইনালে ব্রাজিলের পক্ষ থেকে পালমেইরাস ওয়ান্ডারকিডস এন্ড্রিক এবং লুইস গুইলহার্মের কাছে পরাজিত হয়েছিল। খেলার পূর্ণ-সময়ে, পরে প্রেস্টিয়াননির সাথে উত্তপ্ত আলোচনায় দেখা যায়, যা প্রতিপক্ষ দলগুলির মধ্যে একটি পূর্ণ-স্কেল সংঘর্ষে পরিণত হয়েছিল যা থামাতে উভয় সেটের কোচের হস্তক্ষেপের প্রয়োজন হয়েছিল।
যেহেতু লড়াইয়ের ছবিগুলি অনলাইনে ছড়িয়ে পরেছিল, প্রেস্টিয়াননির জড়িত থাকার জন্য সে সমালোচিত হয়েছিল, এবং অনুরূপ কিছু যাতে আবার না ঘটে তা নিশ্চিত করা তার পেশাদার খেলোয়ার হিসেবে তা নিশ্চিত করতে বলা হয়েছিল।



 

ট্যাকনিকালি, প্রেস্টিয়াননি ইতিমধ্যেই একজন পেশাদার খেলোয়াড়, এপ্রিল মাসে সে তার প্রথম চুক্তিতে স্বাক্ষর করেছে, যদিও নিয়মিত প্রথম দলের খেলোয়াড় হওয়া এখনও কিছুটা দূরে, ভেলেজ এমন একটি ক্লাব যা দক্ষিণ আমেরিকা অন্য অনেকের তুলনায় তার একাডেমি প্রতিভার উপর বেশি ঝুঁকছে। ।


একটি জিনিস যা নিশ্চিতভাবে বলা যায়, যদিও, টিনএজারদের মধ্যে এবিলিটি আছে সিনিয়রদের র‍্যাঙ্কগুলিকে ব্রেকআউট করে নিজেকে শীর্ষে উঠানোর ।


মরিগি বলেছিলেন "সে ফাস্ট, শক্তিশালী এবং সে ফুটবল সম্পর্কে ভাল বোঝে," । "যেখানে সে বাকিদের থেকে আলাদা এবং ওয়ান-অন-ওয়ান পরিস্থিতিতে সে ভাল দক্ষতার সাথে খেলতে পারে।"

অনেকটা আর্জেন্টিনার ফুটবল ইতিহাসের সবচেয়ে বিখ্যাত 'লা পুলগা'-এর মতো । কোনও খেলোয়াড়ই সত্যিকার অর্থে মেসির উত্তরাধিকারী হতে পারে না, তবে প্রেস্টিয়াননির এবিলিটি রয়েছে মেসির কাছাকাছি যাওয়ার।

আপনি কি মনে করেন নিচে জানিয়ে দিন।

0 মন্তব্যসমূহ